সাবেক হুইপ শহিদুল হককে আত্মসমর্পণের নির্দেশ

0
45
সাবেক হুইপ সৈয়দ শহিদুল হক জামাল।

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদের সাবেক হুইপ সৈয়দ শহিদুল হক জামালকে দুর্নীতি দমন কমিশনের মামলায় অব্যাহতি দেওয়ার আদেশ কেন বাতিল করা করা হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আজ বুধবার নিম্ন আদালতের দেওয়া অব্যাহতির আদেশ বাতিল চেয়ে ‍দুদকের করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। তিনি জানান, দুস্থদের চাল আত্মসাতের এ মামলায় গত অক্টোবরে নিম্ন আদালত তাকে অব্যাহতি দেন। এ অব্যাহতির আদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে আবেদন করে। এ আবেদনের শুনানি নিয়ে রুল জারি করেছেন। একইসঙ্গে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন। আত্মসমর্পণের পর জামিনের বিষয়টি বিবেচনাও করতে বলেছেন হাইকোর্ট।

২০০৬-২০০৭ অর্থবছরে ঈদের আগে গরিবদের জন্য বরাদ্দ করা চাল গরিবদের মধ্যে বিতরণ না করে আত্মসাৎ করার অভিযোগ এনে ২০০৯ সালে ২৫ জুন দুদকের সহকারী পরিচালক আব্দুর রহিম জমদ্দার বাদী হয়ে বরিশালের বানারীপাড়ায় আলাদা ২০টি মামলা করেন।

এসব মামলায় পরে চার্জশিট দাখিল হয়। চার্জশিট গ্রহণের শুনানি শেষে ২৩ সেপ্টেম্বর সৈয়দ শহিদুল হক জামালকে অব্যাহতি দেন বরিশালের বিভাগীয় স্পেশাল জজ আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here