শিবচরের ‘রাজ্জাক ভাই’ আর নেই

0
710

ড. মো: নুরুল আমিন মিয়া; যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের আব্দুর রাজ্জাক আর নেই। গত ১৩ই নভেম্বর সকাল ১০টায় দীর্ঘদিন অসুস্থ থাকাবস্থায় ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্ন ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে রাজ্জাক স্ত্রী নাছিমা বেগম ও এক ছেলে এক মেয়ে রেখে গেছেন।

উল্লেখ্য, ১৯৯৪ সালে স্বপরিবারে নিউইয়র্কে পাড়ি জমান মোঃ আব্দুর রাজ্জাক।তিনি নিউইয়র্কের কুইন্সের উডসাইডে পরিবার নিয়ে থাকতেন। এদিকে টানা প্রায় ১০বছর নিউইয়র্কে প্রবাস জীবন কাটানোর পর ২০০৪ সালে নিউইয়র্ক ছেড়ে বাংলাদেশে চলে আসেন তিনি। এ সময় থেকে ঢাকাতেই স্থায়ীভাবে থাকতেন রাজ্জাক।

অপরদিকে, নিউইয়র্কে থাকাকালীন মোঃ আব্দুর রাজ্জাক যুক্তরাষ্ট্র প্রবাসী মাদারীপুর জেলাবাসীর কাছে অত্যন্ত সুপরিচিত ছিলেন তিনি। সেখানে পরিচিত সবাই তাকে ‘রাজ্জাক ভাই’ নামেই ডাকতেন। এদিকে সকলের প্রিয় রাজ্জাক ভাইয়ের অকাল মৃত্যুতে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী মাদারীপুরবাসীর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।সেই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপনসহ রাব্বুল আলামীন মরহুমকে জান্নাতবাসী করুক সে দোয়া প্রার্থনা করেন সবাই।

এছাড়া তার মৃত্যুর সংবাদে আত্বীয়-স্বজন,বন্ধু-বান্ধব, শুভাকাংঙ্ক্ষী ও পরিচিতজনরা তার আত্বার শান্তি কামনায় দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন তার ছেলে। এছাড়া ব্যক্তিগত জীবনে রাজ্জাক শিবচর সদর ইউনিয়ন পরিষদের দীর্ঘদিনের সাবেক চেয়ারম্যান শাহজাহান খানের ভায়রা ভাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here