মাদারীপুর বঙ্গবন্ধু ‘ল’ কলেজের ৫তলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

0
32

নিজস্ব প্রতিবেদক:
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানই দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয়করণের কাজ শুরু করেছিলেন, আজ তা আরও বিস্তৃত হয়েছে। বর্তমান গণতান্ত্রিক সরকার দেশে ২৫ হাজার রেজিষ্টার্ড বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছে। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা আমরা আজ একে একে বাস্তবায়ন করে চলেছি। ২০২১ সনের মধ্যে একটি ডিজিটাল ও মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সনে এদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। তিনি শুক্রবার বিকেলে মাদারীপুর বঙ্গবন্ধু ‘ল’ কলেজের ৫ তলা বিশিষ্ট একাডেমিক কাম প্রশাসনিক নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত মাদারীপুর টেনিস ক্লাব মাঠে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মো: আজহারুল ইসলাম সভাপতির বক্তব্যে তিনি বলেন বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ‘ল’ কলেজের ৫ তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ হলে লেকের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আইন পেশার শিক্ষার্থীদের শিক্ষার মান বৃদ্ধিসহ অন্যান্য সুযোগ সুবিধা সম্প্রসারিত হবে।

আয়োজিত সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে সাবেক পৌর মেয়র চৌধুরী নুরুল আলম বাবু, অধ্যক্ষ নজরুল ইসলাম মিনা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, শিক্ষক, শিক্ষার্থী সহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ^বিদ্যালয় অধিভুক্ত বঙ্গবন্ধু ‘ল’ কলেজ মাননীয় প্রধানমন্ত্রী ২০০০ সালে প্রতিষ্ঠা করেন। ৬ কোটি টাকা ব্যয়ে এই ভবন বাস্তবায়ন করবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here