বিআইডব্লিউটিয়ের ড্রেজারে ব্যবহৃত ৫ হাজার ১’শ লিটার তেল ও এক চোরাকারবারিকে গ্রেফতার করছে মাদারীপুর ডিবি পুলিশ

0
75

নিজস্ব প্রতিবেদক:
বিআইডব্লিউটিয়ের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ খননের ড্রেজারে ব্যবহৃত সরকারি ৫ হাজার ১’শ লিটার তেলসহ একজন চোরাকারবারিকে মাদারীপুর গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করেছে।
বুধবার গভীর রাতে মাদারীপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন ও এএসআই আল-আমিনসহ কয়েকজনের বিশেষ একটি দল এই অভিযান পরিচালনা করেন। এ সময় শিবচরের পদ্মার চর এলাকা থেকে ড্রেজারে ব্যবহৃত ২৪ টি ড্রামে ৫ হাজার ১’শ লিটার ডিজেল তেল জব্দ করি। এ ঘটনার সাথে জড়িত চোরাকারবারী আবদুল করিম হাওলাদারকে গ্রেফতার করি। আটককৃত করিম হাওলাদার শিবচর উপজেলার কাঠালবাড়ি এলাকার চরচান্দ্রা হাসেম ফকিরের কান্দির মৃত সিদ্দিক হাওলাদারের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন যাবৎ কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ড্রেজিং কাজে নিয়োজিত বিআইডব্লিউটিএ-এর ড্রেজার থেকে একটি চক্র ডিজেল ও তেল ক্রয় করে বিভিন্ন বাজারে ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে। এই তেল বিক্রির সাথে ড্রেজিং কাজে নিয়োজিত ড্রেজারের কর্মকর্তা-কর্মচারীরা জড়িত রয়েছে বলে পুলিশ জানায়।
মাদারীপুর ডিবি পুলিশের ওসি আল মামুন বলেন, আমরা একটি গোপন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে এএসআই আল-আমিনসহ একটি বিশেষ দল জেলার শিবচর উপজেলার পদ্মার চরে বিআইডব্লিউটিয়ের নৌ-পথ খনন কাজে ব্যবহৃত ড্রেজারের তেল চোরাকাবারিদের সন্ধানে অভিযান পরিচালনা করি। শিবচরের পদ্মার চর এলাকা থেকে ২৪ টি ড্রামে ৫ হাজার ১’শ লিটার ডিজেল তেল জব্দ করি। এই চোরাকারবারির সাথে জড়িত আবদুল করিম হাওলাদার নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। এ ব্যাপারে ৪জনসহ অজ্ঞাত আরো ৩জনকে আসামী করে শিবচর থানায় মামলা দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here