মাদারীপুরে লবন সংকটের গুজব রোধে মাঠ পর্যায়ে সচেতনতামূলক সভা

0
136

নিজস্ব প্রতিবেদক:
মাদারীপুর জেলার শিবচরে লবন সংকটের গুজব রোধে মাঠ পর্যায়ে সচেতনতামূলক সভা করছে প্রশাসন। উপজেলার বিভিন্ন বাজারে গিয়ে সরাসরি দোকানদার, সাধারণ ক্রেতা ও স্থানীয়দের সাথে সচেতনতামূলক মতবিনিময় সভা করছে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান ও শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

জানা গেছে, লবনের সংকট রয়েছে’ এমন গুজব ছড়িয়ে পরলে মঙ্গলবার বিকেল থেকে বাজারে বাজারে ভিড় পরে যায় লবন কিনতে। সুযোগ বুঝে দোকানীরা ৩৫ টাকা মূল্যের লবন ১০০ থেকে ১২০ টাকা করে বিক্রি করতে শুরু করে। খবর পেয় ভ্রম্যমান আদালতের টিম ও পুলিশ মাঠে নামে।

এদিকে লবন সংকটের এই গুজব সম্পর্কে স্থানীয়দের সচেতন করতে উপজেলার প্রত্যন্ত এলাকার বাজারগুলোতে অনুষ্ঠিত হচ্ছে সচেতনতামূলক সভা। বুধবার (২০ নভেম্বর) বেলা ১১ টার দিকে উপজেলার উৎরাইল নয়াবাজারে অনুষ্ঠিত হয় ‘গুজব রোধ’ এর এই জনসচেতনতামূলক সভা। এসময় বাজারের সকল ব্যবসায়ী,গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় মুক্তিযোদ্ধারা, সাধারণ ক্রেতা ও স্থানীয় লোকজনসহ প্রায় সহ¯্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন,‘গুজব ছড়িয়ে অসাধু চক্র সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। লবন সংকট বিষয়টি পুরোপুরি গুজব। বর্তমানে দেশে পর্যাপ্ত লবন মজুদ রয়েছে। এমনকি শিবচরে যে পরিমান লবন মজুদ আছে তাতে করে আগামী তিনমাসেরও বেশি সময় উপজেলার সকল পরিবারের চাহিদা মেটানো সম্ভব।’

তিনি আরো বলেন,‘আপনারা গুজবে কান দেবেন না। সঠিক দামে পন্য কিনবেন। আর যদি কোন ব্যবসায়ী অধিক দামে লবন বিক্রির চেষ্টা করে থাকে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে লবনে বেশি টাকা নিলে দোকানদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন ওসি আবুল কালাম আজাদ।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার’ কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে বিভিন্ন বাজারে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান দোকানদার, ক্রেতা ও জনসাধারণের সাথে মতবিনিময় করছেন। লবনের সংকট ও দাম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ন গুজব এবং এ বিষয়ে সাধারণ মানুষদের সচেতন হবে আহব্বান জানান। জনসাধ্রাণের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য উপজেলার বাজারগুলোতে বুধবার সারাদিন ঘুরে ঘুরে এ কার্যক্রম পরিচালনা করবেন বলে জানায় সূত্রটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here