মাদারীপুরে পেঁয়াজের বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান

0
258

নিজস্ব প্রতিবেদক অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে শিবচর বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামানের নেতৃত্বে সোমবার দুপুরে শিবচর বাজারের কাঁচামালের খুচরা ও পাইকারি বাজারে এ অভিযান চালানো হয়। এসময় শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল নোমান উপস্থিত ছিলেন। অপর দিকে রাজৈরে বেশি দামে পেঁয়াজ বিক্রি করার দায়ে ৫ পিঁয়াজ বিক্রেতাকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, দেশে পেঁয়াজ নৈরাজ্যের পাশাপাশি শিবচরের কিছু অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করছে এমন সংবাদের ভিত্তিতে। সোমবার দুপুরে শিবচর বাজারে পেয়াজের আড়ৎ ও খুচরা বাজারে অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার। ক্রেতাদের সাথে কথা বলে জানা যায় খুচরা বাজারে পেঁয়াজের কৃতিম সংকট করে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এসময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করার অপরাধে পেঁয়াজের আড়ৎ মা লক্ষী বানিজ্যালয় থেকে মিয়াজান মিয়া ও খুচরা ব্যবসায়ী সালাম খানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ভ্রাম্যমান আদালত। পরে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রনে রেখে সঠিক মূল্যে পেঁয়াজ বিক্রি করার শর্তে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আটককৃতদের মুক্তি দেন।

উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান জানান, শিবচরে পেঁয়াজ বাজারে অভিযান চালিয়ে ২জন ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তবে আটককৃতরা শর্ত সাপেক্ষে আমার কাছে ক্ষমা চেয়ে বাজার নিয়ন্ত্রণে রাখার ব্যাপারে আশ্বস্ত করেছে। সার্বক্ষনিক আমি পেঁয়াজ বাজার মনিটরিং করবো। অতিরিক্ত দামে কেউ যদি পেঁয়াজ বিক্রি করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here