মাদারীপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন

0
2

নিজস্ব প্রতিবেদকঃ
মাদারীপুরে ৭-১২ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ পালন করা হবে। পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ পালন উপলক্ষে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক এ্যাডভোকেসী ও প্রেস ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়।

‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবার পরিকল্পনা, বাল্যবিবাহ, প্রাতিষ্ঠানিক ডেলিভারী, মা ও শিশুস্বাস্থ্য এবং কৈশোরকালীন গর্ভধারণ রোধ ও কৈশোরকালীন স্বাস্থ্যসেবা বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট এবং ইউএনএফপিএ এর যৌথ উদ্যোগে সারাদেশ ব্যাপী জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারি সেবা কেন্দ্র এবং বেসরকারী ও প্রাইভেট সেক্টরের সকল সেবা কেন্দ্রসমূহে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে বলা হয়েছে। এছাড়াও সকল সেবাকেন্দ্র পরিস্কার-পরিচ্ছন্ন করাসহ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিপত্রের আলোকে বিশেষ সেবা প্রদানের জন্য বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম। পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ পরিচালক মো: গোলাম সরোয়ারের সভাপতিত্ব সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো: আজহারুল ইসলাম, সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলামসহ চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সরকারী কর্মকর্তা, এনজিও কর্মী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিক উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here