ব্রাহ্মণবাড়িয়া-ঢাকার বাস আটকে দিচ্ছেন শ্রমিকরা

0
114
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় কোনো পরিবহন মালিক-শ্রমিক সংগঠন ধর্মঘট না ডাকলেও জেলা শহর থেকে দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে না। আজ বুধবার সকালে ঢাকার উদ্দেশ্যে কয়েকটি বাস ছেড়ে যাওয়ার পর কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় পরিবহন সংশ্লিষ্টদের বাধার কারণে বাসগুলো সেখানে যাত্রী নামিয়ে ফিরে এসেছে।

সকালে জেলা শহরের পৈরতলা বাসস্ট্যান্ড থেকে কয়েকটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। কিন্তু বাসগুলো ভৈরব বাসস্ট্যান্ডে গিয়ে শ্রমিকদের বাধার মুখে পড়ে। এরপর বাধ্য হয়ে যাত্রীদের সেখানে নামিয়ে দিয়ে ফিরে আসে বাসগুলো। কিছু বাসের টিকিট বিক্রি করার পর যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেয়া হয়েছে। এর ফলে শহরের ভাদুঘর পৌর বাস টার্মিনাল ও সরাইল-বিশ্বরোড বাসস্ট্যান্ড থেকেও বাস চলাচল বন্ধ রেখেছেন মালিকরা। এতে করে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। অনেকেই বিকল্প হিসেবে ট্রেনে করে গন্তব্যে পৌঁছার চেষ্টা করছেন।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হানিফ জানান, সারাদেশেই বিক্ষিপ্তভাবে ধর্মঘট চলছে। তবে আমাদের জেলায় ধর্মঘট নেই। আমরা আপাতত ধর্মঘট ডাকিনি। ঢাকাগামী বাসগুলো ভৈরব যাওয়ার পর আর ঢুকতে পারছে না। পরিবহন শ্রমিকদের বাধার কারণে যাত্রী নামিয়ে বাসগুলো ফিরে আসছে।

উল্লেখ্য, নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে দেশের বিভিন্ন স্থানে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করছেন শ্রমিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here