‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্রিকেটে অবশ্যই যাব’

0
39
ছবি: সংগৃহীত

খেলা প্রতিবেদক:

ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে সাড়া দিয়ে কলকাতার ইডেন গার্ডেনসে ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচ সরাসরি দেখতে ভারত উড়ে গিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে ইডেনের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে টেস্টের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এছাড়া খেলা শুরুর আগেও দুই দলের ক্রিকেটারদের সঙ্গে কুশল বিনিময় করেছেন শেখ হাসিনা।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর এমন দারুণ সাড়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সৌরভ গাঙ্গুলি। ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রীকে। একইসঙ্গে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি সোনায় মোড়ানো ছবিও উপহার দিয়েছেন দেশ নেত্রীকে।

শনিবার দ্বিতীয় দিনের খেলা শেষে সৌরভ বলেন, ‘অনেক, অনেক, অনেক ধন্যবাদ। এক কথায় তিনি এসেছেন। অনেক ধন্যবাদ। আমরা উনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) উনার বাবার ছবি দিয়েছি; সোনায় মোড়ানো।’

এসময় শেখ হাসিনার সঙ্গে অনেকদিন আগে থেকেই সুসম্পর্ক থাকার কথা বলেন সৌরভ। তিনি এটিও জানান আগামী বছরের মার্চে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে যে ক্রিকেট আয়োজিত হবে, তাতে অবশ্যই থাকবেন।

সৌরভের ভাষ্যে, ‘আমার সঙ্গে অনেক দিনই উনার সম্পর্ক বজায় ছিল। ২০০০ সালে যখন ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ হয়, তখন উনি প্রধানমন্ত্রী হন (আগে থেকেই ছিলেন), তখন থেকেই উনার সঙ্গে আমার সম্পর্ক। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে ঘিরে তো অনেক বড় উৎসব হচ্ছে। তোমরা দুটি ম্যাচও খেলবে, বিশ্ব একাদশের বিপক্ষে। আমি যাব, আমি যাব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here