ঝাড়খন্ডে মাওবাদীদের হামলায় ৪ পুলিশ নিহত

0
75
ঝাড়খন্ড রাজ্যের লাতেহারে শুক্রবার রাতে মাওবাদীদের ভয়াবহ হামলাস্থল। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের ঝাড়খন্ড রাজ্যের লাতেহারে শুক্রবার রাতে মাওবাদীদের ভয়াবহ হামলায় একজন কর্মকর্তাসহ কমপক্ষে চার পুলিশ নিহত হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মাওবাদী বিদ্রোহীদের বিরুদ্ধে হুঁশিয়ারি দেয়ার মাত্র একদিন পরেই এই হামলার ঘটনাটি ঘটলো।

স্থানীয় সংবাদ মাধ্যম কলকাতা টুয়েন্টি ফোর বলছে, শুক্রবার গভীর রাতে লাতেহারের চন্দোয়া এলাকায় স্থানীয় থানার কাছেই পুলিশের একটি টহল ভ্যানে বন্দুক হামলা চালায় মাওবাদী গেরিলা। এ সময় কমপক্ষে ৭০ থেকে ৮০ রাউন্ড গুলি চালিয়েছে হামলাকারী মাওবাদীরা।

তারা চন্দোয়া থানার টহলরত একটি পুলিশ ভ্যানকে চারপাশ থেকে ঘিরে ফেলে এবং এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এসময় পাল্টা গুলি চালায় পুলিশও। দু পক্ষের গোলাগুলিতে চার পুলিশ নিহত হয়। মাওবাদী গেরিলারা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থল থেকে পুলিশের এক ওসি ও তিন পুলিশ কর্মীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে ভয়াবহ ওই হামলার পরপরই ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও সেনা সদস্যরা। তারা গোটা এলাকা চারপাশ থেকে ঘিরে রেখেছে।

প্রসঙ্গত, ঝাড়খন্ডের এই লাতেহারেই বৃহস্পতিবার রাজ্যের বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রথম জনসভা করেন বিজেপি সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জনসভায় তিনি মাওবাদীদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিলেন, বিজেপির শাসনামলেই ঝাড়খন্ডকে মাওবাদী গেরিলাদের হাত থেকে মুক্ত করা হবে। অমিত শাহের ওই হুঁশিয়ারির মাত্র একদিন পরই ভয়াবহ মাও হামলায় রক্তাক্ত হল লাতেহার। ধারণা করা হচ্ছে, পুলিশের ওপর এই হামলার মাধ্যমে বিজেপি নেতার বক্তব্যকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বিদ্রোহীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here