চাল, পিয়াজসহ দ্রব্যমূল্য মানুষেন ক্রয় ক্ষমতার মধ্যে না থাকলে বিএনপি আন্দোলনের দিকেই যাবে

0
3

নিজস্ব প্রতিবেদকঃ দ্রব্যমূল্যের উর্ধ্বেগতিতে বিএনপি কঠোর অবস্থানে রয়েছে বলে দাবী করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বুধবার দুপুরে মাদারীপুর জজ কোর্টে একটি মামলার জামিন নিতে এসে সাংবাদিকদের একথা বলেন।
শামসুজ্জামান দুদু বলেন, দ্রব্যমূল্য ও অন্যান্য বিষয় যে ক্ষতি হচ্ছে, ‘সে ব্যাপারে সরকারকে আমরা সতর্ক করেছি এবং আহবান জানিয়েছি। মানুষের এই দুগর্তির পেছনে সরকারের ভূমিকা আরো তীব্র এবং সংগঠনিত হওয়া উচিত। সিন্ডিকেটের মধ্য দিয়ে যারা ক্ষতি করছে, তাদের আরো নিয়ন্ত্রন করা উচিত। চাল, পিয়াজসহ অন্যান্য দ্রবাদি সাধারণ মানুষেন ক্রয় ক্ষমতার মধ্যে রাখা উচিত। যদি তা না করে তাহলে বিএনপি আন্দোলনের দিকেই যাবে।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকির অভিযোগে মাদারীপুরে দায়েরকৃত মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত। বুধবার বেলা ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. নাজির আহম্মেদ এই আদেশ দেন। এর আগে গত ২৩ অক্টোবর ৬ সপ্তাহের জামিনের আদেশ দিয়ে নিন্ম আদালতে হাজির হওয়ার নির্দেশনা দেয়ায় বুধবার শামসুজ্জামান দুদু চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করেন। জেলা বিএনপির যুগ্ম-আহব্বায়ক সিনিয়র আইনজীবী জামিনুর হোসেন মিঠু, শরীফ মো. সাইফুল কবীর, গোলাম মোস্তফা চিশতি ও হাওলাদার মিজানুর রহমান জামিন শুনানিতে অংশ নেন। এসময় কোর্ট চত্ত¡র এলাকায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য কাজী হুমায়ন কবির, জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহান, জেলা যুবদলের সভাপতি মোফাজ্জেল হোসেন মফা, জেলা ছাত্রদলের সভাপতি শাহীন মৃধা প্রমুখ।
উলে¬খ্য, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি নিউজ টেলিভিশন চ্যানেলে রাজকাহন টকশো অনুষ্ঠানে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে সেভাবে শেখ হাসিনা বিদায় হবে’ এ মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকি প্রদান করেন। এই অভিযোগে গত ২৯ সেপ্টেম্বর মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here