খালেদার মুক্তির দাবিতে সমাবেশ করবে বিএনপি

0
95
বিএনপি’র দলীয় পতাকা।

নিজস্ব প্রতিবেদক:

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিশর্ত মুক্তির দাবিতে আগামী শনিবার (২৩ নভেম্বর) ঢাকাসহ সারাদেশে জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। পাশাপাশি ওইদিন ঢাকায় এই প্রতিবাদ সমাবেশ হবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ২টায়।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামীকাল বুধবার (২০ নভেম্বর) ঢাকাসহ দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতে তার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া ঢাকায় আগামী ২১ নভেম্বর (বৃহস্পতিবার) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বেলা ১১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, গণতান্ত্রিক আন্দোলনের আপসহীন নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি ঘটছে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পায়ে হেঁটে আদালতে যাওয়া খালেদা জিয়ার হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি থাকায় হাত-পায়ের ব্যথা সারা শরীরে ছড়িয়ে পড়েছে, জয়েন্টগুলোতে প্রচণ্ড ব্যথার কারণে নিজে উঠে দাঁড়াতে পারছেন না, সোজা হয়ে বসতেও পারছেন না। এমনকি নিজের হাতে তুলে খেতেও পারছেন না। স্বাস্থ্যের এতোটাই অবনতি হয়েছে যে, তার অঙ্গ-প্রত্যঙ্গ পঙ্গু হওয়ার উপক্রম হয়েছে।

তিনি আরো বলেন, আমরা প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনার টালবাহানায় দেশনেত্রী খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে আপনার স্বনির্মিত দুঃশাসনের শৃঙ্খল ধুলোয় লুটোপুটি খাবে। তাই তাকে নিয়ে কোনো মিথ্যাচার-অপপ্রচার ও কুৎসা না রটিয়ে আজই মুক্তি দিন। জামিনে কোনো বাধা দেবেন না। তার পছন্দমত হাসপাতালে তাকে সুচিকিৎসা নেওয়ার সুযোগ দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here