ইডেন টেস্ট নিয়ে যা বললেন পাপন

0
64

খেলা প্রতিবেদক:

নিজেদের ক্রিকেট ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্টে ইনিংস হারের শঙ্কায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে এখনও ভারতের চেয়ে ৮৯ রানে পিছিয়ে বাংলাদেশ। হাতে আছে মাত্র ৪টি উইকেট। প্রথমদিন ঐতিহাসিক এই টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

কিন্তু মমিনুলের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, ম্যাচের আগেরদিন কোচ ও অধিনায়ক তাকে জানিয়েছিলেন টস জিতলে ফিল্ডিং নিবে। কিন্তু ম্যাচের দিন ব্যাটিং নেয়ায় তিনি বিস্মিত। নাজমুল হাসান বলেন, ‘যখন আমরা টসে জেতার পর ব্যাটিং নিতে দেখি, তখন প্রথম ধাক্কাটা খেয়েছি আমি। ভারতীয় যত জনের সাথে কথা হয়েছে, তারা বলেছে টসে জিতলে তারা ফিল্ডিংই নিত।’

তবে বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো আগের দিন সংবাদ সম্মেলনে ব্যাটিং নেওয়ার পক্ষেই যুক্তি দিয়েছেন। পাপন অবশ্য বলছেন, ‘প্রথমে ব্যাটিং নেয়ায় সত্যিই আশ্চর্য হয়েছি। আমরা সকলেই হয়েছি। আগের দিন টিমের সাথে যখন আমি বসি, কোচ-অধিনায়ক দুজনেই বলেছে ‘‘টসে জিতলে ফিল্ডিং নেব’’।

কিন্তু টসের সিদ্ধান্ত সাধারণত টিম ম্যানেজমেন্ট, দলের টেকনিক্যাল স্টাফরাই নিয়ে থাকেন। সেখানে একজন বোর্ড প্রধানের আগে থেকেই দেয়া সিদ্ধান্ত নিয়ে বিতর্ক উঠছে স্বাভাবিকভাবেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here