ইডেনে থাকছেন না আমিনুল-শাহরিয়ার

0
72
ছবি: সংগৃহীত

খেলা প্রতিবেদক:

বাংলাদেশের হয়ে অভিষেক টেস্ট খেলা ক্রিকেটারদের মিলনমেলা হতে যাচ্ছে কলকাতায়। উপলক্ষ বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট। দেশে থাকা সব সাবেক ক্রিকেটারই কলকাতার বিমানে ওঠার জন্য উন্মুখ হয়ে আছেন। তবে প্রবাসে থাকা দুই ক্রিকেটার আমিনুল ইসলাম বুলবুল ও আল শাহরিয়ার রোকন সাড়া দিতে পারছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) আমন্ত্রণে। ইডেন গার্ডেন্সে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু শুক্রবার। বিসিসিআইয়ের আতিথেয়তায় নেয়া হচ্ছে না দুই সাবেক ক্রিকেটারের।

অভিষেকে টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল আইসিসিতে কর্মরত রয়েছেন। বছরের বেশিরভাগ সময় তার কাটে অস্ট্রেলিয়ায়। আরেক সাবেক ব্যাটসম্যান শাহরিয়ার থাকেন নিউজিল্যান্ডে।

২০০০ সালের ১০ নভেম্বর ঢাকায় ভারতের বিপক্ষে অভিষেকে টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া নাইমুর রহমান দুর্জয় জানান সাবেকদের মিলনমেলায় থাকতে পারছেন না এ দুই ক্রিকেটার।‘আমি আজকেই যাচ্ছি (কলকাতায়), আকরাম ভাইও আজ যাচ্ছে। বাকীরা সবাই কালকে যাবে। দুর্ভাগ্যবশত দুজন মিস করবে। আমিনুল ইসলাম বুলবুল ভাই জানিয়েছেন উনি থাকতে পারবেন না। আল শাহরিয়ার রোকন নিউজিল্যান্ড থেকে আসা কঠিন তার জন্য। সেই সঙ্গে ভিসা করতে আরও সময় লাগবে। এই দুজন মিস করছে। তাছাড়া বাকিরা কালকের মধ্যে কলকাতা পৌঁছে যাবে।’

অভিষেক টেস্টের ১১ ক্রিকেটার: শাহরিয়ার হোসেন বিদ্যুত, মেহরাব হোসেন অপি, হাবিবুল বাশার সুমন, আমিনুল ইসলাম বুলবুল, আকরাম খান, আল শাহরিয়ার রোকন, নাইমুর রহমান দুর্জয় (অধিনায়ক), খালেদ মাসুদ পাইলট (উইকেটরক্ষক), মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন শান্ত, বিকাশ রঞ্জন দাস (মাহমুদুল হাসান)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here